সাবেক আইজিপির মৃত্যুতে জয়পুরহাট পুলিশ সুপারের শোক বার্তা

  •  
  •  
  •  
  •  

নিরেন দাস(জয়পুরহাট)প্রতিনিধিঃ-

 

সাবেক আইজিপি ও সচিব এ.ওয়াই.বি.আই. সিদ্দিকীর মৃত্যুতে জয়পুরহাট জেলা পুলিশ সুুপার মাছুম আহাম্মদ ভূঞা-(পিপিএম) দৈনিক অপরাধ অনুসন্ধান পত্রিকার মাধ্যমে শোক বার্তা জানিয়েছেন।

 

জয়পুরহাট জেলা পুলিশ সুুপার মাছুম আহাম্মদ-ভূঞা-পিপিএম, সাবেক আইজিপি ও সচিব এ. ওয়াই.বি.আই. সিদ্দিকীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

 

সাবেক আইজিপির মৃত্যুতে জয়পুরহাট জেলা পুলিশ সুুপার মাছুম আহাম্মদ ভূঞা-(পিপিএম) রবিবার (১৮ জুলাই) এক শোক বার্তায় জানান,এ.ওয়াই.বি. আই.সিদ্দিকী একজন সৎ ও দক্ষ পুলিশ কর্মকর্তা ছিলেন। আইজিপি হিসেবে দায়িত্ব পালনকালে তিনি দেশ ও জনগণের কল্যাণ এবং বাংলাদেশ পুলিশের উন্নয়নে অসামান্য অবদান রেখে গেছেন। তার কর্মদক্ষতার মাধ্য‌মে তি‌নি আমাদের মাঝে ‌চির স্মরণীয় হয়ে থাকবেন।

 

সাবেক আইজিপি এ.ওয়াই.বি.আই. সিদ্দিকীর  মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান জয়পুরহাট জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা-পিপিএম।

 

বাংলাদেশ পুলিশের এক প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, বাংলাদেশ পুলিশের সাবেক আইজিপি‌ ও গণপ্রজাতন্ত্রী বাংলা‌দেশ সরকা‌রের সা‌বেক সচিব এ.ওয়াই.বি. আই. সিদ্দিকী (৭৬) ক্যান্সারে আক্রান্ত হয়ে (১৭ জুলাই) রাত ০১.০৩ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

 

মৃত্যুকালে তিনি স্ত্রী,এক পুত্র ও এক কন্যাসহ বহু আত্মীয়-স্বজন এবং গুণগ্রাহী রেখে গেছেন।

 

সাবেক আইজিপি সিদ্দিকী ১৯৪৫ ইং সালে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭০ ইং সালে এএসপি হিসেবে পুলিশ বাহিনীতে যোগদান করেন। তিনি ২৭ সেপ্টেম্বর ১৯৯৮ ইং থেকে ০৭ জুন ২০০০ ইং সাল পর্যন্ত সততা, দক্ষতা ও সুনামের সাথে আইজিপি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

 

মরহুমের প্রথম জানাযা রবিবার (১৮ জুলাই) সকাল সাড়ে দশটায় রাজারবাগ পুলিশ লাইন্সের এসআই শিরু মিয়া মিলনায়তনে অনুষ্ঠিত হয়। আরও জানা যায় ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার), ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ, সাবেক পুলিশ কর্মকর্তাগণ, পুলিশ সদস্যগণ এবং মরহুমের আত্মীয়-স্বজন উপস্থিত ছিলেন।

 

জানাযা শেষে একটি সুসজ্জিত পুলিশ দল মরহুমকে অফিসিয়াল ফিউনারেল প্রদান করেন।

 

পরে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। ডিএমপি কমিশনার মোহাঃ-শফিকুল ইসলাম এবং বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন নেতৃবৃন্দও পুষ্পস্তবক অর্পণ করে মরহুমের প্রতি শ্রদ্ধা জানান।

 

জানাযা শেষে বাংলাদেশ পুলিশের ব্যাবস্থাপনায় মরদেহ মরহুমের গ্রামের বাড়ি চট্টগ্রামের সীতাকুণ্ডে পাঠানো হয়েছে। সেখানে রবিবার (১৮ জুলাই) বাদ আছর দক্ষিণ রহমতনগর মসজিদ প্রাঙ্গনে দ্বিতীয় জানাযা শেষে মরহুমকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।


  •  
  •  
  •  
  •