র‌্যাব-৭’র অভিযানে সন্ত্রাসী সাঈদ আনোয়ার ১ টি বিদেশী পিস্তলসহ আটক

  •  
  •  
  •  
  •  

নিজস্ব প্রতিনিধি:-
ফেনী জেলার সোনগাজী থানাধীন জিরো পয়েন্ট এলাকায় অভিযান চালিয়ে ছাত্রলীগ নেতা শামীম হত্যা মামলার ওয়ারেন্টভূক্ত পলাতক আসামী শীর্ষ সন্ত্রাসী সাঈদ আনোয়ার  আনোয়ার হোসেন (২৮) কে ০১ টি বিদেশী পিস্তল, ০১ টি ম্যাগাজিন, ০২ রাউন্ড গুলি ও ০১ টি মোটর সাইকেলসহ আটক করেছে – র‌্যাব-৭ চট্টগ্রাম।

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাবের প্রতিষ্ঠালগ্ন থেকে ধর্ষক, চাঁদাবাজ, সন্ত্রাসী, ডাকাত, খুনি, বিপুল পরিমান অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।
এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, ফেনীর ছাত্রলীগ নেতা শামীম হত্যা মামলার ওয়ারেন্টভূক্ত পলাতক একজন আসামী ফেনী জেলার সোনাগাজী থানাধীন সোনাগাজী জিরো পয়েন্টে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ১৯ জুলাই রাত ১১.৩০ ঘটিকায় র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল ফেনী জেলার সোনাগাজী থানাধীন সোনাগাজী জিরো পয়েন্টে উপস্থিত হওয়া মাত্রই র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ০১ জন ব্যাক্তি মোটর সাইকেল চালিয়ে পালানোর চেষ্টা করলে র‌্যাব সদস্যরা উক্ত স্থান হতে আসামী মোঃ সাঈদ আনোয়ার @ আনোয়ার হোসেন (২৮) পিতা- মোঃ হানিফ, সাং সোনাপুর, থানা- সোনাগাজী, জেলা- ফেনী’কে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে তল্লাশী করে তার নিকট হতে ০১ টি বিদেশী পিস্তল, ০১ টি ম্যাগাজিন, ০২ রাউন্ড গুলি ও ০১ টি মোটর সাইকেল উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামী’কে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে ২০১৯ সালে ছাত্রলীগ নেতা শামীম হত্যা মামলার আসামী। ২০২০ সালের জানুয়ারি মাসে হাইকোর্ট তাকে ০৪ সপ্তাহের অন্তবর্তীকালীন জামিন প্রদান করে। পরবর্তীতে আসামি সাঈদ আনোয়ার পলাতক হয়ে গেলে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।উক্ত আসামীর বিরুদ্ধে হত্যা, জখম, ডাকাতি, সরকারি কাজে বাধাদান সহ বিভিন্ন অপরাধে বিজ্ঞ আদালতে মামলা  বিচারাধীন। উল্লেখ্য যে, উক্ত আসামী অবৈধ অস্ত্রের ভয় দেখিয়ে সব ধরনের অপরাধকর্ম করে যাচ্ছিল। অবশেষে সে র‌্যাবের হাতে আটক হয়েছে।

গ্রেফতারকৃত আসামী, উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে ফেনী জেলার সোনাগাজী থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।


  •  
  •  
  •  
  •