র‌্যাব-৭”র অভিযানে চোরাইকৃত ৯,০০০ লিটার ফার্নেস অয়েল তেল উদ্ধারসহ আটক-২

মোঃখলিলুর রহমান,বিশেষ প্রতিনিধিঃ-চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানাধীন এশিয়ান হাইওয়ে রোর্ড এলাকায় অভিযান চালিয়ে চোরাইকৃত ৯,০০০ লিটার ফার্নেস অয়েল তেল উদ্ধারসহ ০২ জন চোরাকারবারীকে আটক করেছে র‌্যাব-৭।

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাবের প্রতিষ্ঠালগ্ন থেকে ধর্ষক, চাঁদাবাজ, সন্ত্রাসী, ডাকাত, খুনি, বিপুল পরিমান অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী, মানবপাচারকারী ও প্রতারকদের গ্রেফতার করে সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭, চট্টগ্রাম ০১ জানুয়ারি ২০১৯ হতে অদ্য ১৫ ফেব্রুয়ারি ২০২০ ইং তারিখ পর্যন্ত সর্বমোট ১৫৬ টি বিভিন্ন ধরনের অস্ত্রসহ মোট ৩৮ টি ম্যাগাজিন এবং ১,৬৩৯ রাউন্ড বিভিন্ন ধরনের গুলি/কার্তুজ উদ্ধারের পাশাপাশি ২৫ লক্ষ ৪৭ হাজার ৯৫ পিস ইয়াবা ট্যাবলেট, ১১ হাজার ৭০৬ বোতল ফেন্সিডিল, ১.৮২০ কেজি কোকেইন, ৬০কেজি  আফিম, ৫৩৭ বোতল বিদেশী মদ ও বিয়ার, ০৩ লক্ষ ৬০ হাজার ৭৪০ লিটার দেশীয় তৈরী মদ, ১,০৪৮ কেজি ৫৬৮ গ্রাম গাঁজা এবং ০২ কেজি হেরোইন উদ্ধার করেছে।
এরই ধারাবাহিকতায়, র‌্যাব-৭, চট্টগ্রাম গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় ব্যক্তি বিদেশ হতে চোরাইপথে চোরাচালানকৃত ফার্নেস ওয়েল (তৈল জাতীয় পদার্থ) ট্যাংক লরি গাড়িসহ বিক্রয়ের উদ্দেশ্যে সীতাকুন্ডের দিকে যাচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ১৫ ফেব্রুয়ারি ২০২০ ইং তারিখ ১৫৪৫ ঘটিকার সময় র‌্যাবের একটি আভিযানিক দল ট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানাধীন এশিয়ান হাইওয়ে রোর্ডের আকতারুজ্জামান চৌধুরী ফ্লাইওভার এর মুখে রাস্তার দক্ষিণ পার্শে টোয়েটা ট্রেডিং ১৪৮ মুরাদপুর নামক মটর গ্যারেজের সামনে পাকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি করতে থাকে। এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি ট্যাংকার লরি র‌্যাবের উপস্থিতি টের পেয়ে র‌্যাবের চেক পোস্টের অদূরে গাড়ি থামিয়ে, গাড়ি থেকে ০২ জন ব্যক্তি দৌড়ে পালানোর চেষ্টাকালে আসামী ১। রিজুয়ানুল ইসলাম (৩৫), পিতা- আবদুল মোনাফ, গ্রাম- চর পাথরঘাটা পূর্বপাড়া, (আহাদ আলীর বাড়ি), থানা- কর্নফূলী, চট্টগ্রাম মহানগর এবং ২। মোঃ রহমান (৩৪) ড্রাইভার,  পিতা- ফয়েজ আহম্মেদ, গ্রাম- সরাইপাড়া, পাহাড়তলী, থানা- পাহাড়তলী, চট্টগ্রাম মহানগরদের’কে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো ও সনাক্ত মতে ট্যাংক লরি হতে ৯,০০০ লিটার চোরাইকৃত ফার্নেস অয়েল তেল উদ্ধারসহ উক্ত ট্যাংক লরি (নোয়াখালী-ঢ-৪১-০০৩০) জব্দ করা হয়। উদ্ধারকৃত চোরাইকৃত ফার্নেস অয়েল তেল এর আনুমানিক মূল্য ৫ লক্ষ ৪৩ হাজার টাকা এবং জব্দকৃত ট্যাংকার লরির আনুমানিক মূল্য ০১ কোটি টাকা।

গ্রেফতারকৃত আসামী, উদ্ধারকৃত আন্যান্য আলামত পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানায় হস্তান্তর করা হয়েছে।
দরবান জেলার রুমা থানায় হস্তান্তর করা হয়েছে।