রংপুরে সেচ্ছাসেবী সংগঠন পিজিএসের উদ্যোগে স্যানিটারি ন্যাপকিন বিতরণ

শরিফা বেগম শিউলী

স্টাফ রিপোর্টার রংপুর

রংপুরে পজেটিভ জেনারেশন অব সোসাইটি বাংলাদেশ সেচ্ছাসেবী সংগঠনের জয়ী স্যানিটারি ন্যাপকিন বিতরণ করেছে। সোমবার (১৭ জানুয়ারী) বিকাল ৩ টার দিকে ভুরারঘাট ফতেপুর পশ্চিম পাড়া সঃ প্রাঃ বিদ্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করে। পজিটিভ জেনারেশন অব সোসাইটি বাংলাদেশ একটি অরাজনৈতিক, অলাভজনক ও অসাম্প্রদায়িক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন।

উক্ত অনুষ্ঠানে ফতেপুর পশ্চিম পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহুবুল হক এর সভাপতিত্ব প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রংপুর ব্যুরো প্রধান দৈনিক নবচেতনা ও মহিলা বিষয়ক সম্পাদিকা শরিফা বেগম শিউলি বলেন,  পিরিয়ড লজ্জার নয় পিরিয়ড মাতৃত্বের অহংকার। যে সকল নারী লজ্জা, কুসংস্কারে নিজেকে বলি না দিয়ে মাথা উঁচু করে সগৌরবে সামনে এগিয়ে যায় এবং এগিয়ে নেয়। সেই সব নারীদের সম্মান করি। একই ভাবে শহর ও গ্রামের সকল মেয়েদেরকে পিরিয়ড লজ্জার কুসংস্কার থেকে বের হয়ে আসতে হবে।

 

পিজিএস এর স্বেচ্ছাসেবক উত্তর বঙ্গের প্রধান আবু সাঈদ বলেন,যে সকল সাহসী, প্রতিবাদী নারী স্বকীয় বৈশিষ্ট্য নিয়ে নিজেকে ভালোবেসে, নিজের সুস্থতা, নিজের স্বাধীনতাকে অগ্রাধিকার দিয়ে সকল প্রকার গোঁড়ামি, ভয় ও হীনমন্যতাকে পরাভূত করে সামনে এগিয়ে যায় তাদের সম্মানে আমাদের জয়ী স্যানিটারি ন্যাপকিন।

 

পিজিএস এর স্বেচ্ছাসেবক বিভাগীয় প্রধান জান্নাতুল ফেরদৌস বলেন, সমাজের অবহেলিত জনগোষ্ঠীর জীবনমান পরিবর্তনের জন্য পিজিএস এর চেয়ারম্যান ও ফাউন্ডার জয়তূর্য চৌধুরী এবং বাংলাদেশ প্রধান ঝর্ণা চৌধুরী এর দিকনির্দেশনায় স্বাবলম্বী শত পরিবার, জয়ী, ক্লিন বাংলাদেশ, ট্রাফিক এয়ারন্যাস, সেলাই মেশিন বিতরণ সহ অন্যান্য প্রজেক্ট চলমান রয়েছে।

 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, চাঁন মিয়া, রোজিনা বেগম, কৃষ্ণ সরকার, সাদেকুর রহমান পিজিএস এর স্বেচ্ছাসেবক মাহমুদ, ফুয়াদ, সুমাইয়া, ইরা, লাভলী, মুহিব, সংগ্রাম চৌধুরী প্রমূখ।