বঙ্গবন্ধু কন্যা ক্ষমতায় থাকলে কেউ না খেয়ে থাকে না:শেখ আজগর নস্কর

এস এ ডিউক ভূঁইয়াঃ-
মৎস্যবান্ধব সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র নির্দেশে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের উদ্যোগে শোকাবহ আগস্ট মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে ১লা আগস্ট রবিবার বেলা সাড়ে ১২ টায় সচিবালয়ের পূর্ব পাশে মুক্তাঙ্গন (স্টাফ যাত্রী ছাউনী) শাহবাগ ঢাকায় প্রাণঘাতি মাহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে অসহায় ও কর্মহীন মানুষের মাঝে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে খাদ্য বিতরণ কর্মসূচীর উদ্বোধন করা হয়।খাদ্য বিতরণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. সায়ীদুর রহমান,সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্কর,সহ-সভাপতি মঞ্জুর কাদের মোহন,ডা.মমতাজ খানম,যুগ্ম-সাধারণ সম্পাদক মো.রফিকুল ইসলাম খা, ফিরোজ আহম্মেদ তালুকদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো.শফিউল আলম শফিক, দপ্তর সম্পাদক এম এইচ এনামুল হক রাজু, তথ্য ও গবেষণা সম্পাদক সাঈদ মজুমদার,মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাজেদুর রহমান খান কমল,সাংগঠনিক সম্পাদক নাজমুল হকসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং ঢাকা মহানগর দক্ষিণ এর আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মো.শাহজাহান হাওলাদার,সদস্য সচিব কাজী মহিদুল ইসলাম মহীমসহ দক্ষিণের নেতৃবৃন্দ।খাদ্য বিতরণ কর্মসূচীতে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্কর বলেন,বৈশ্বিক  মহামারিতে পৃথিবীব্যাপী যখন খাদ্যাভাবে মানুষ অনাহারে থাকছেন ঠিক তখনই জননেত্রী শেখ হাসিনার বাংলাদেশের একটি মানুষও না খেয়ে নাই এবং না খেয়ে থাকবেও না। করোনার শুরু থেকেই সারাদেশে অসহায় মানুষের পাশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা দাড়িয়েছে। খাদ্য সহায়তা,চিকিৎসা সহায়তা,
দাফনসহ নানা মানবিক কার্যক্রম নিয়ে নেতা-কর্মীরা মাঠে রয়েছে।একমাত্র বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী বলেই চরম এই দুঃসময়েও কোথাও কেউ না খেয়ে থাকার খবর পাওয়া যায়নি।তিনি যতদিন ক্ষমতায় আছেন,একটি মানুষও না খেয়ে থাকবে না। এটাই বঙ্গবন্ধু কন্যার রাজনীতি। তিনি পিতা মুজিবের ন্যায় আজীবন মানুষের কল্যাণের জন্য রাজনীতি করে যাচ্ছেন। করোনা মহামারি শুরু থেকে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ সাধারণ মানুষের পাশে থেকেছে এবং খাদ্য সামগ্রীসহ রান্না করা খাবার বিতরণ করে আসছে। তারই ধারাবাহিকতার শোকাবহ আগস্ট মাসব্যাপী খাদ্য বিতরণ কর্মসূচীর অংশ হিসেবে ৬ শতাধিক অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে খাবার বিতরণ করেছি এবং আগস্ট মাসব্যাপী ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের সকল থানায় পর্যায়ক্রমে খাবার বিতরণ করা হবে। যাতে ঢাকা মহানগরীতে একটি মানুষও অভুক্ত না থাকে।
বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. সায়ীদুর রহমান বলেন, আগস্ট মাস শোকের মাস।১৫ই আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত সকল শহীদদের স্মরণে মৎস্যজীবী লীগ মাসব্যাপী কর্মসূচী গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে আজ ১লা আগস্ট অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে খাদ্য বিতরণ শুরু হয়েছে এবং পুরো মাস জুড়ে খাদ্য বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।
এদিকে বিকেল ৪ টায় রাজধানী মুগদা ওয়াসা রোডে ঢাকা মহানগর দক্ষিণ মৎস্যজীবী লীগের উদ্যোগে ৪ শতাধিক মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।