পেশায় ডাক্তার হলেও সাধারণ মানুষের  চিকিৎসা সেবক হতে চাই- ডাঃ মোঃ আব্দুল খালেক মিয়া।

মোঃ খলিলুর রহমান, চট্রগ্রাম থেকে:-

চট্টগ্রাম মহানগরীর বন্দর থানাধীন কলসী দিঘী এলাকায় ধূমপাড়া সাগর পাড় সংলগ্ন মেহেদী হোমিও হলের প্রোপ্রাইটর ডাঃ মোঃ আব্দুল খালেক মিয়া এল.এইচ.এম.পি.বি.এইচ.বি. (খুলনা), বি.এ.ডি.এইচ.এম.এস.বি.এইচ.বি (ঢাকা) দীর্ঘদিন যাবত হোমিও চিকিৎসা দিয়ে এলাকায় বেশ সুনাম অর্জন করেছেন।

এলাকার ভালো চিকিৎসক নামে পরিচিতি এই ডাক্তার। তিনি রোগীদের নিকট থেকে নামে মাত্র সামান্য ফি নিয়ে থাকেন। তার চিকিৎসার ধরন বা বিশেষ চিকিৎসার রোগসমূহ যেমন- শিশু, মহিলা, যৌন, চর্ম ও জটিল ও কঠিন রোগ। এলাকায় প্রচার আছে রোগী তার কাছে গেলেই ভালো হয়ে যায়। এ বিষয় ধুমপাড়া বাজার কমিটির চেয়ারম্যান মোঃ আলাউদ্দিন জানায় ডাঃ মোঃ আব্দুল খালেক মিয়া প্রায় ৭-৮ বছর যাবত উক্ত ঠিকানায় হোমিও চিকিৎসার ব্যবস্থা চালিয়ে বেশ সুনাম অর্জন করিয়াছেন। এখন পর্যন্ত তার চিকিৎসায় ভালো হয় নাই এমনটা শুনিনি। এ বিষয় ডাঃ আব্দুল খালেক মিয়ার নিকট জানতে চাইলে তিনি জানান ডাক্তারি পাশ করার পর মেহেদী হোমিও হল নামে প্রতিষ্ঠানটি পরিচালনা করে এসেছি। আমি চেষ্টা করি ভালো চিকিৎসা দিয়ে সাধারণ রোগীদের সেবা করার কিন্তু পেরেছি কিনা তা জানি না। তবে অসহায়, গরীব ও অর্থহীন রোগীদের ফি ছাড়াই চিকিৎসা পত্র দিয়ে থাকি। এ বিষয় স্থানীয় প্রশাসন ৩৮নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোহাম্মদ চৌধূরীর নিকট জানতে চাইলে তিনি জানান শুনেছি তার চিকিৎসা ব্যবস্থা ভালো।  কোন খারাপ রিপোর্ট এখন পর্যন্ত আসেনি।
ডাঃ আব্দুল খালেক আরো জানায় যতদিন বেঁচে থাকবো ততোদিন চিকিৎসা পেশায় নিয়োজিত থেকে সাধারণ মানুষ/ রোগীদের চিকিৎসা সেবা দিয়ে যেতে পারি এজন্য মহান সৃষ্টি কর্তার নিকট দোয়া কামনা করছি।