ডি.এইচ.এম.এস হোমিও চিকিৎসক কল্যাণ সোসাইটির ওরিয়েন্টশন প্রোগ্রামও আলোচনা সভা অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি:

চট্রগ্রাম মহানগরীর বন্দর- ইপিজেড,পতেঙ্গায় ডি.এইচ.এম.এস হোমিও চিকিৎসক কল্যাণ সোসাইটির ওরিয়েন্টশন প্রোগ্রাম ও আলোচনা সভা ১৮সেপ্টেম্বর, শনিবার সকাল ১১টায় কেইপিজেডস্থ কাসাব্ল্যাঙ্গা রেস্তোরেন্টে অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগায় হোমিও বোর্ড সদস্য ও লেখক-প্রাবন্ধিক ডাঃ এ,কে,এম ফজলুল হক সিদ্দিকী, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ডি.এইচ.এম.এস হোমিও চিকিৎসক স্বার্থ সংরক্ষণ কমিটির আহবায়ক, অধ্যাপিকা ডা: খোদেজা খুরশিদ অপরাজিতা,বিশেষ অতিথির বক্তব্য রাখেন বঙ্গবন্ধু হোমিও চিকিৎসক এসোসিয়েশন কমিটির সহ-সভাপতি ডাঃ মোঃ শওকত ইমরান,হোমিও চিকিৎসক এসোসিয়েশন কমিটির কেন্দ্রিয় সদস্য ডাঃ মোঃআবুল কালাম আযাদ,সাংবাদিক ওসংগঠক মুঃবাবুল হোসেন বাবলা।

বন্দর-ইপিজেড,পতেঙ্গায় ডি.এইচ.এম.এস হোমিও চিকিৎসক কল্যাণ সোসাইটির সভাপতি হাজ্বী ডাঃ মোঃ খালেক মিয়ার সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক ডাঃ মোঃ আহসান হাবীবের সঞ্চালনায়ে সভায় অন্যান্যর আলোচনায় অংশ নেন, সংগঠনের উপদেষ্টা ডাঃ এস কে বড়ুয়া, ডাঃএম. এ কাশেম, সাধারণ সম্পাদক ডাঃএইচ, এম এমরান, ডাঃ মোঃরেজাউল করিম ,ডাঃ মোঃ শামীম শিকদার ,ডাঃ মোঃ ইব্রাহিম খলিল,ডাঃ মোঃ আমীর হোসাইন সহ তিন থানা ও অঞ্চল কমিটির নির্বাহি সদস্যবৃন্দ স্বাগত বক্তব্য রাখেন।

এসময় প্রধান অতিথি ফজলুল হক বলেন,কারো প্ররোচনায় কোর্ট বা আইন চলে না। কোন ব্যক্তি বা সংগঠনের মদদে একটি প্রাচিনতম হোমিও চিকিৎসক প্রতিষ্ঠানের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের বিরোদ্ধে কঠোর আইনী জবাব শীঘ্রই দেওয়া হবে। ধহ্য সহকারে ডি.এইচ.এম.এস হোমিও চিকিৎসকদের আশু সমস্যা বোর্ড কমিটির মাধ্যমে সমাধানের জোরালে উদ্যোগ নিবেন বলে তিনি তার বক্তব্যে ঘোষনা দেন।

এসময় বক্তারা আরো বলেন, বিগত ১৮মাস দেশব্যাপি চলমান বৈশ্বিক করোনায় হোমিও চিকিৎসক ও হোমিও চিকিৎসা প্রতিষ্ঠানের অবদানে দেশের হাজার হাজর জনগণ ঔষধ সেবন করে করোনা থেকে পরিত্রান পেয়েছেন। যার প্রকৃত উপকার ভোগি দেশের বেশ কয়েকটি সেবা প্রতিষ্ঠানের সদস্যরা।গহহগ

আজ কেন হঠাৎ করে কোটের একটি আবেদনের জন্য আমাদের শততম প্রতিষ্টা হ্যানিম্যান স্যামিওয়ালের হোমিও চিকিৎসক পদবি কেড়ে নিচ্ছেন তা আমাদের বোধগম্য নহে। তারা বিষয়টি পূন্য বিবেচনার জন্য সংশ্লিষ্টদের আশু দৃষ্ঠি কামনা করছেন।

দিনব্যাপি আয়োজিত ওরিয়েন্টশন প্রোগ্রাম ও আলোচনা সভা শেষে অতিথিরা বিভিন্ন কনটেস্টে বিজয়ী ১ম,২য় ও ৩য় কে পুরস্কার প্রদান করেন।