চট্রগ্রাম র‌্যাব-৭ এর অভিযানে ০১ টি বিদেশী পিস্তল, ০১ টি ম্যাগাজিন এবং ০২ রাউন্ড গুলিসহ শীর্ষ সন্ত্রাসী মহিউদ্দিন জনি সহ আটক – ০২

নিজস্ব প্রতিবেদক:

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুধর্ষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

এরই ধারাবাহিকতায়, গোপন সংবাদের ভিত্তিতে গত ১৭ সেপ্টেম্বর ২০২১ ইং তারিখ ২২০০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি চৌকস আভিযানিক দল চট্টগ্রাম জেলার মীরসরাই এলাকায় অভিযান চালিয়ে ০১ টি বিদেশী পিস্তল, ০১ টি ম্যাগাজিন এবং ০২ রাউন্ড গুলি উদ্ধারসহ ০২ জন অস্ত্রধারী সন্ত্রাসীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ মহিউদ্দিন জনি (৩৩), পিতা- মোঃ জসিম উদ্দিন, সাং- চাকতাই, থানা- বাকলিয়া, চট্টগ্রাম মহানগর এবং ২। শেখ মোহাম্মদ শাকিল (৩২), পিতা- শেখ মোহাম্মদ ইউসুফ, সাং-দক্ষিণ কাট্টলী, থানা- পাহাড়তলী, চট্টগ্রাম মহানগর বলে জানা যায়।

প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা চট্টগ্রামের বিভিন্ন এলাকায় অস্ত্র ক্রয়-বিক্রয়সহ অবৈধ অস্ত্র ব্যবহার করে বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রম করে আসছে।  এখানে আরও উল্লেখ্য যে, চট্টগ্রামের রাজাখালীতে গত ২৭ জুন ২০২১ তারিখে মহিউদ্দিন জনির অবৈধ অস্ত্র উচিয়ে শোডাউনের ভিডিও ও স্থিরচিত্র বিভিন্ন সংবাদ মাধ্যমে ব্যাপক ভাইরাল হয়, যা পরবর্তীতে উক্ত এলাকা সহ সারাদেশে ব্যাপক চাঞ্চল্য এবং জনমনে ভীতির সৃষ্টি করে।

 

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।