চট্রগ্রাম জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ  আইনে ৬ প্রতিষ্ঠান‌কে ৯৬  হাজার টাকা জরিমানা

  •  
  •  
  •  
  •  

নিজস্ব প্রতিবেদক:-
চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক আজ ১৬ জুলাই ২০২১ অ‌ক্সি‌জেন মোড় বাজার, পাঠানপাড়া, কামরাবাদ ও আতুরার‌ডি‌পো এলাকায় অ‌ভিযান প‌রিচালনা করা হয়।
সকাল ১০টা হ‌তে প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ০৬ প্রতিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট ৯৬,০০০/- (‌ছিয়ানব্বই হাজার টাকা) প্রশাস‌নিক জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযা‌নে মেয়া‌দোত্তীর্ণ খাদ‌্যপণ‌্য, অননু‌মো‌দিত রং, অননু‌মো‌দিত ও মেয়া‌দোত্তীর্ণ ঔষধ ধ্বংসসহ ১২ লিটার টি‌সি‌বির সয়া‌বিন তেল জব্দ করা হয়।
এ‌পি‌বিএন-৯ এর সহায়তায় উপর্যুক্ত অ‌ভিযা‌ন প‌রিচালনা করা হয়।
জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপ‌রিচালক জনাব মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ্, সহকারী প‌রিচালক জনাব নাস‌রিন আক্তার ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।
পাঠানপাড়া এলাকার সৈয়দ স্টোর‌কে টি‌সি‌বি ট্রাক‌সে‌ল কার্যক্রমে সরবরাহকৃত সয়া‌বিন তেল বিক্রয়ের জন‌্য সংরক্ষণ করায় ৩০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে ১২ লিটার টি‌সি‌বি সয়া‌বিন তেল জব্দ করা হয়। নিউ চিটাগং স্টোরকে মেয়াদোত্তীর্ণ আটা ও ময়দা বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জরিমানা ক‌রে ৬৪ কে‌জি আটা ও ময়দা ধ্বংস করা হয়। মা ডিপার্টমেন্টাল স্টোর‌কে মেয়া‌দোত্তীর্ণ দুধ, দই, মি‌ষ্টি সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত খাদ‌্যদ্রব‌্য ধ্বংস করা হয়।
কামরাবাদ এলাকার আবদুল্লাহ্ মে‌ডি‌সিন প‌য়েন্ট‌কে অননু‌মো‌দিত ঔষধ, মেয়া‌দোত্তীর্ণ ও মেয়াদ বিহীন কাটা ঔষধ বিক্রয়ের জন‌্য সংরক্ষণ করায় ১০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত ঔষধ ধ্বংস করা হয়।
জাহাঙ্গী‌রের মসলার দোকান‌কে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় ১ হাজার জরিমানা ক‌রে সতর্ক করা হয়।
মুন্সী ফুডস‌কে খাবার ( কেক) উৎপাদ‌নে ছাপা সংবাদপত্র ব‌্যবহার, উৎপা‌দিত খাবার মে‌ঝে‌তে সংরক্ষণ করায় ৩৫ হাজার জ‌রিমানা ক‌রে ছাপা সংবাদপত্র ব‌্যবহার ক‌রে প্রস্তুত প্রায় ৬০ কি‌লোগ্রাম কেক ধ্বংস করা হয়।
বাজারসমূহ প‌রিদর্শনকা‌লে ক্রেতা-বি‌ক্রেতা‌দের মাস্ক প‌রিধানপূর্বক নিরাপদ শারী‌রিক দূরত্ব বজায় রে‌খে পণ‌্য ক্রয়-বিক্রয় এবং পণ‌্য ক্রয়ের ক্ষে‌ত্রে প্রতা‌রিত হ‌লে অ‌ধিদপ্ত‌রের হট লাইন নম্বর ১৬১২১ এ অ‌ভি‌যোগ জানা‌তে অনু‌রোধ করা হয়।
জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে।


  •  
  •  
  •  
  •