চট্টগ্রাম মহানগরের যৌথ উদ্যোগে বিনামূল্যে রোগীদের জন্য পরিবহন সেবা চালু করা হয়েছে।

খলিলুর রহমান
চট্রগ্রাম থেকে    

চট্রগ্রাম সিএমপি দক্ষিণ বিভাগ ও কমিউনিটি পুলিশিংয়ের উদ্যোগে ফ্রি পরিবহন সেবা উদ্বোধন

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ও কমিউনিটি পুলিশিং চট্টগ্রাম মহানগরের যৌথ উদ্যোগে বিনামূল্যে রোগীদের জন্য পরিবহন সেবা চালু করা হয়েছে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)র দক্ষিণ বিভাগে এসব অ্যাম্বুলেন্স, মাইক্রো ও সিএনজি ২৪ ঘণ্টা সেবা প্রদান করবে। সিএমপি কমিশনারের নির্দেশে রোগীদের পরিবহনে এ সেবা চালু করা হয়েছে।
রবিবার (১ আগস্ট) সিএমপির দক্ষিণ বিভাগের উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) বিজয় বসাক বিপিএম, পিপিএম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কার্যক্রমের উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিংয়ের সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন, সিএমপি অতিরিক্ত পুলিশ কমিশনার (দক্ষিণ) আমিনুল ইসলাম, সহকারী পুলিশ কমিশনার  কোতোয়ালী জোন) মো. মুজাহিদুল ইসলাম, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নেজাম উদ্দীন।

ফ্রী রোগী পরিবহন সার্ভিসে ১০টি সিএনজি অটোরিকশা, ১টি এ্যাম্বুলেন্স, ১টি মাইক্রোবাস থাকবে। সিএমপি দক্ষিণ বিভাগের আওতাধীন থানায় ফোন দিয়ে যে কোনো ব্যক্তি এ সেবা পাবে।

প্রধান অতিথি সিএমপির উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) বিজয় বসাক বিপিএম, পিপিএম বলেন, আমরা পুলিশে চাকরি করি মানুষকে সেবা দেওয়ার জন্য। পুলিশকে জনগণের একটা ভরসার জায়গা নিয়ে গেছে বর্তমান সরকার। যার কারণে যে কোনো বিপদ আপদে মানুষ পুলিশের কাছে ছুটে আছে। করোনা কালীন সময়েও পুলিশ অনেক মানবিক কাজ করেছে। কিন্তু কঠোর লকডাউনে মানুষ হাসপাতালে যেতে পারছেন না পরিবহন সংকটের কারণে। যার কারণে কমিশনার স্যারের নির্দেশনায় ও কমিউিনিটি পুলিশিংয়ের সহযোগিতায় এ কার্যক্রম শুরু করেছি।

বিশেষ অতিথি চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিংয়ের সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপন বলেন, জনগণ ও পুলিশ এক। পুলিশই জনতা জনতাই পুলিশ। এ স্লোগানকে সামনে রেখে আমরা পুলিশিং সেবা জনগণের কাছে পৌছে দেওয়ার লক্ষ্যে কাজ করছি। তারই ধারাবাহিকতায় জনগণ যেন বিপদে যেভাবে পুলিশের কাছে আসত, এখনও তারা পুলিশের কাছে আসতে পারবে। পুলিশ সব সময় জনগণের উপকারে নিজেদের জীবনের ঝুকি নিয়ে কাজ করে যাচ্ছে।